Renseignements

  • Dernière connexion: Il y a 2 jours
  • Genre: Homme
  • Lieu: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Rôles:
  • Date d'inscription: novembre 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Move to Heaven korean drama review
Complété
Move to Heaven
1 personnes ont trouvé cette critique utile
by Forhad Ahmed Niloy
mai 30, 2021
10 épisodes vus sur 10
Complété
Globalement 9.5
Histoire 9.5
Jeu d'acteur/Casting 9.5
Musique 9.5
Degrés de Re-visionnage 10.0

A very heart-touching drama with a unique plot-line.

Move To Heaven একটা প্রফেশনাল ট্রামা ক্লিনিং অরগানাইজেশান। ‘ট্রামা ক্লিনিং’ টার্মটা কিভাবে বোঝাই……… খুব বিচ্ছিরি একটা উদাহরণ দিয়ে বোঝাতে হচ্ছে! আমাদের দেশে করোনা সংক্রমণের শুরুর দিকে একদল স্বার্থপর মানুষের দেখা মিলেছিলো- তাদের বৃদ্ধ মা-বাবা কিংবা আত্মীয় স্বজন কেউ মারা গেলে তারা লাশ রেখে পালিয়ে যেত, লাশ ধরতে অস্বীকৃতি জানাতো। তখন আবার আরেকদল স্বেচ্ছাসেবক দলের দেখাও মিলেছিলো যারা নিজ উদ্যোগে এসব লাশ যথাযোগ্য মর্যাদায় দাফন করতে আসতো। Move To Heaven নামের প্রতিষ্ঠানটাকে আমরা এসব স্বেচ্ছাসেবক দলের সাথে তুলনা করতে পারি, কিন্তু তারা কাজটা প্রফেশনালি করে। তবে পার্থক্য হচ্ছে তারা মৃতদেহ সৎকার করে না, মৃতজনের ব্যবহৃত জিনিসপত্রাদি যা তাদের প্রিয়জনদের প্রয়োজন নেই বা যেসব জিনিসপত্র থেকে গেলে সেগুলোর স্মৃতি মনে করে প্রিয়জনরা কষ্ট পেতে পারে তারা সেগুলোর সৎকার করে। সহজ ভাষায় বলতে গেলে, পৃথিবীর বুক থেকে মৃতজনের সর্বশেষ স্মৃতিটুকু সরিয়ে নেয়ার কাজটাই Move To Heaven করে থাকে, যাতে জীবিতরা সব ভুলে আবার নতুন করে বাঁচতে পারে। এটাই ট্রামা ক্লিনিং।
আমাদের গল্পের নায়ক Han Geu Ru আর তার বাবা Han Jung Woo মিলে এই Move To Heaven নামক প্রতিষ্ঠান চালায়। তাদের কাজ ট্রামা ক্লিনিং হলেও তারা সবসময় চেষ্টা করে মৃতজনের অন্তিম চাওয়াটা পূরণ করতে। এটা মৃত জনের প্রতি তাদের সম্মান প্রদর্শনের নিদর্শন। এভাবেই চলছিলো সব ঠিকঠাক। কিন্তু একদিন সব এলোমেলো হয়ে গেলো।
নায়ক Han Geu Ru ২০ বছরের তরুণ হলেও সে কিছুটা মেন্টালি চ্যালেঞ্জড, মানে অটিস্টিক আরকি। বাবাই ছিল তার দুনিয়া। কিন্তু একদিন তার বাবা হুট করেই মারা গেলো। অথৈ সাগরে পড়ল Geu Ru। এমন সময় দরজায় কড়া নাড়ল জেল ফেরত এক আগুন্তক, So Sang Gu। সম্পর্কে সে Geu Ru-এর সৎ চাচা, যার কথা Geu Ru জীবনেও কোনদিন শুনে নি। কিন্তু তার আর কোন আত্মীয় স্বজন না থাকায় সে-ই এখন তার লিগ্যাল গার্ডিয়ান।
পুরো পরিস্থিতিটা নিয়ে মোটেও খুশি নয় Yoon Na Mu, সে Geu Ru-র প্রতিবেশি, চাইন্ডহুড ফ্রেন্ড এবং তার প্রতি খানিকটা ক্রাশিতও! Sang Gu কে মোটেও পছন্দ হলো না তার। চেহারায় কেমন যেন গুন্ডা গুন্ডা ভাব, সারাদিন শুধু সিগারেট খায়। Gue Ru-র গার্ডিয়ানশিপ এমন একটা লোকের কাছে যাওয়ায় মোটেও খুশি হতে পারলো না Na Mu। তাই সে সিদ্ধান্ত নিল এখন থেকে সেও Move To Heaven এ কাজ শুরু করবে। আর গোপনে Sang Gu-র প্রতি নজর রাখবে যাতে সে কোন ভাবেই যেন Geu Ru-র কোন ক্ষতি করতে না পারে।
আর Geu Ru-র গার্ডিয়ানশিপ নেয়ার ব্যাপারে চাচা Sang Gu-র উদ্দেশ্যও খুব একটা ভালো ছিলো না। তার সৎ ভাই মানে Geu Ru-র বাবার প্রতি তার অনেক ক্ষোভ ছিলো। তাই সে এখানে গার্ডিয়ান হিসাবে আসলেও তার মূল উদ্দেশ্য হচ্ছে Geu Ru-র সব সম্পত্তি বাগিয়ে নেয়া। কিন্তু উইলের শর্তানুযায়ী গার্ডিয়ানশিপ পাওয়ার জন্য তাকে তিন মাস Geu Ru-র সাথে Move To Heaven এর কার্যক্রম চালাতে হবে। এরপরেই সে স্থায়ীভাবে গার্ডিয়ান হিসাবে মনোনীত হবে।
এভাবেই এই তিন জনকে নিয়ে শুরু হলো Move To Heaven এর নতুন যাত্রা। এই যাত্রা কখনো আপনাকে হাসাবে, কখনো কাঁদাবে আর কখনো বা আবেগে ভাসাবে। কিন্তু এক মূহুর্তের জন্যেও বিরক্ত হতে দেবে না।
৪৫ মিনিট করে প্রতি এপিসোড, ১০ এপিসোডের নেটফ্লিক্স অরিজিনাল মিনি সিরিজ। প্রচন্ড ইমোশনাল একটা ড্রামা। হ্যাপি আর স্যাড এন্ডিং বলে এখানে কিছু নেই, ঘটনার নিত্য প্রবাহ আছে। প্রতিদিনই নতুন কোন গল্পের জন্ম, পুরোনো কোনো গল্পের শেষ। যারা ফ্যামিলি বা লাইফ জনরা পছন্দ করেন তাদের জন্য মাস্ট ওয়াচ এই সিরিজ।
Cet avis était-il utile?